শীতার্তদের মুখে হাসি, মানবতার বিজয় বাঁশি

একজন মানুষ হয়ে আর একজন অসহায় কর্মঅক্ষম মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এই তীব্র শীত আমাদের জন্য অনেক আনন্দদায়ক কিন্তু একবার কি ভেবে দেখেছেন? এই শীতে অসহায় গরীব বস্ত্রহীন কর্মঅক্ষম মানুষ কিভাবে রাত কাটাচ্ছেন। তাদের আমাদের মত দামি গরম পোশাক তো দূরে থাক, সামান্য কাপড় টুকু নেই। ছোট ছোট বাচ্চারা এই তীব্র শীত এ কত কষ্টে আছে। অনেকে এই শীত সহ্য করতে না পেরে মারাও যাচ্ছে । আসুন আমরা যে যা পারি তাই দিয়েই এদের পাশে এসে দাড়াই। এরা আমাদের ই — এরা আমাদের দিকেই চেয়ে থাকে। বদলাও ইয়ূথ ফাউন্ডেশন এই অসহায় মানুষদের জন্য “শীতার্তদের মুখে হাসি, মানবতার বিজয় বাঁশি”— স্লোগানটিকে সামনে রেখে শীতবস্ত্র বিতরণের প্রোজেক্ট আরম্ভ করেছে।

বিগত বছরগুলোতে ইদুল—ফিতর উপলক্ষ্যে “সবার জন্য ঈদ আনন্দ, একটি নতুন জামা, একটি শিশুর মুখের হাঁসি” প্রোজেক্টে যেভাবে আপনারা সারা দিয়েছেন, আমরা তাতে সফল হয়েছি। আসুন এই শীতে আমরা যে যা পারি তাই দিয়ে এদের সাহায্যে এগিয়ে আসি। আশা করি প্রতিবারের মত এবারও আপনাদের সহায়তা পাবো। দশের লাঠি একের বোঝা বলে একটা কথা আছে। আসুন দায়িত্ববোধ থেকে শীতার্ত মানুষের জন্য আমরা সাহায্যে এগিয়ে আসি। আমাদের ক্ষুদ্র ক্ষুদ্র সহায়তা কিছু শীতার্ত মানুষের উষ্ণতার যোগান দিবে।

Bodlao Youth Foundation Winter Project
Bodlao Youth Foundation Winter Project

যদি স্বদিচ্ছা থাকে তাহলে এগিয়ে আসুন। যেভাবে শীতার্ত মানুষগুলো পাশে দাঁড়াবেনঃ
১. নতুন অথবা ব্যবহার উপযোগী সোয়েটার, প্যান্ট, ভারি শার্ট, কামিজ/থ্রী পিস
২. নতুন অথবা ব্যবহার উপযোগী কম্বল/লেপ
৩. অর্থ/টাকা
৪. উপরের কোনটাই যদি দিতে সমর্থ না হন তাহলে এই প্রচেষ্টাকে সফল করতে আপনার শ্রম দিন। প্রোজেক্টটি সবার সাথে শেয়ার করুন এবং নিজ এলাকা থেকে নতুন অথবা ব্যবহার উপযোগী শীত বস্ত্র সংগ্রহ করে আমাদেরকে দিন। শীত বস্ত্র কেনাকাটায় বা বিতরণে আমাদের সাহায্য করুন।

Leave a Comment

Your email address will not be published.